September 19, 2024, 1:35 am

নোটিশ:
সংবাদদাতা আবশ্যক
সংবাদ শিরোনাম:
উপজেলা ছাত্রদলের বিরুদ্ধে দুধকুমার নদীর তীর রক্ষা বাঁধের কাজে বাঁধা দেওয়ার অভিযোগ। নিউ হোপ এ্যানিমেল নিউট্রিশন কোম্পানীর পক্ষ হতে বন্যায় ক্ষতিগ্রস্ত খামারীদের জন্য গো- খাদ্য প্রেরণ। বগুড়ার শাজাহানপুরে জমি নিয়ে বিরোধে দুপক্ষের সংঘর্ষ, আহত ৫। ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত। কাহালুর মাঝপাড়া জাগ্রত মানবসেবা সংস্থার উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন। তালোড়ার ডাঃ শফিউল করিমের প্রাণ নাশের চেষ্টা থানায় জিডি। কাহালুর এরুইল বাজার ইসলামী ব্যাংক এজিন্ট শাখার গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা। বগুড়ার কাহালুতে নকল সোনা মূর্তি সহ ২ জন গ্রেফতার। কাহালুর ইউএনও’র স্বেচ্ছাচারিতায় বিতর্কিত কর্মকান্ডের স্বচ্ছতা নিয়ে সচেতন মহলে নানা প্রশ্ন বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবার ও সুন্নতী জামে মসজিদের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত।

সিরাজগঞ্জে বয়লার বিস্ফোরণে শ্রমিকের মৃত্যু, আহত ২।

দৈনিক আলো প্রতিদিন ডেস্ক: সেমি অটোরাইচ মিলে ধান সিদ্ধ করার সময় অতিরিক্ত হিটে বয়লার বিস্ফোরণে এক শ্রমিকের মৃত্যু এবং তিন শ্রমিকের আহত হওয়ার ঘটনা ঘটেছে সিরাজগঞ্জের কামারখন্দে।

৩ মে (শুক্রবার) ভোর পৌনে পাঁচটায় দিকে কামারকন্দ উপজেলার জামতৈল গ্রামের পশ্চিম পাড়ার মেসার্স আজাহার চালকলে এ দূর্ঘটনা ঘটনা ঘটে।

নিহত ফজল আলী (২৬) উপজেলার জামতৈল গ্রামের পশ্চিম পাড়ার রবিয়াল হোসেনের ছেলে। আহত শ্রমিকরা হলেন, জামতৈল গ্রামের পশ্চিম পাড়ার মৃত পলান শেখের ছেলে জহুরুল শেখ (২৬), মৃত সোহরাব আলীর ছেলে উজ্জ্বল হোসেন (৩৫) এবং কর্ণসূতি গ্রামের পশ্চিম পাড়ার মৃত সুরুত মন্ডলের ছেলে জিন্নাহ মন্ডল (৩০)।

আহত শ্রমিক জহুরুল শেখ বলেন, ধান সিদ্ধ করার সময়ে ভোর পৌনে পাঁচটার দিকে একটি বিকট শব্দে বয়লার বিস্ফোরণ হয়। এতে আমি সহ ফজল, উজ্জ্বল ও জিন্নাহ আহত হই। আমি উজ্জ্বল আর জিন্নাহ হাসপাতালে ভালো চিকিৎসা না পেয়ে বাড়ীতে চলে এসেছি আর ফজলের অবস্থা খুবই খারাপ হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়।

মেসার্স আজাহার চালকলের স্বত্বাধিকারী আজাহার আলী রাজা দাবি করেন, গত ছয় মাস আগে বয়লার ও কয়েক দিন আগে বয়লারের পাইপ পরিবর্তন করা হয়েছে। বয়লার কেন বিস্ফোরণ হলো বুঝতে পারছি না।

জেলা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের শ্রম পরিদর্শক (সেফটি) এর মেহেদী হাসান জানান, সকালে মেসার্স আজাহার সেমি অটোরাইচ মিলে বয়লার বিস্ফোরণের ঘটনার খবর পেয়েই উপস্থিত হই। অতিরিক্ত হিটের কারণেই মূলত এই দূর্ঘটনা ঘটেছে বলে মনে হচ্ছে। সচরাচর এই ধরণের দূর্ঘটনা দেখা যায় না এই এলাকায়। নিহত এবং আহতদেরকে শ্রম কল্যাণ তহবিল থেকে আর্থিক সহায়তা করা হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুমনুল হক সংবাদ মাধ্যমকে জানান, বয়লার বিস্ফোরণে আহত চারজন শ্রমিককে হাসপাতালে আনা হয়েছিল। দুইজনকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে। এদের মধ্যে ফজল নামে একজন শ্রমিকের মুখের অনেকাংশ থেতলে গেছে। তার অবস্থা খুবই গুরুতর।

এ ব্যাপারে কামারখন্দ থানা কর্মকর্তা মোহা রেজাউল ইসলাম একজন নিহতের খবর নিশ্চিত করে তিনি বলেন, ভোর পৌনে পাঁচটায় বয়লার বিস্ফোরণে ঘটনা জানতে পেরে ঘটনাস্থলে আমরা উপস্থিত হই। বয়লার বিস্ফোরণের ঘটনায় কোথাও কোনো কারো গাফিলতি আছে কি’না আমরা তদন্ত করে দেখে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © DailyAloPratidin.com